Aphasia: কথা বলতে গিয়ে হচ্ছে! থেমেছে, এই? | What is aphasia disorder affecting bruce willis Pro-IQRA

অ্যাফাসিয়া (Aphasia) Bruce Willis. ৬৭ বছর বয়সি দাপুটে অভিনেতা অনিচ্ছা থাকা সত্ত্বেও অভিনয় থেকে সরে হল. তার কারণ, পেশাগত জীবনে বাধা হয়ে তাঁর.

বুধবার পরিবারের তরফ এই সংসাবদ সামনে আনতেই তা রাতারাতি নেটদুনিয়ায়. ⁇⁇,⁇⁇⁇⁇. শরীরের নানা জটিলতা দেখা দেখা যার, যার তিনি অভিনয় ছাড়তে হলেন. ? বিশেষজ্ঞরা বলছেন, এই রোগে আক্রান্ত কথা বলতে সমস্যা দেয়. শরীরে আরও জটিলকা থাকে থাকে, পাশাপাশি উচ্চারণ উচ্চারণ, স্পষ্ট করে বলা কোনওটি তিনি বর্তমানে পারবেন.

১৯৮০ সালে তাঁর শুরু করেন করেন. ১৯৮৮ সালের অ্যাকশন ডাই হার্ডে হার্ডে একজন জন ম্যাকক্লেন চরিত্রে অভিনয় করার আর পিছনে তাকাতে⁇. হলিউডের অন্যতম সফল অভিনেত্রী হিসেবে বিরাজ করে.

?

মার্কিন সরকারের ইনস্টিটিউট অফ হেলথ (এনআইএইচ) এর মতে, অ্যাফেসিয়া হল একটি যা মস্তিষ্কের যে অংশের কথা কথা বলার নিয়ন্ত্রিত সেই অংশের ফলে এই সৃষ্টি. স্ট্রোক, টিউমার বা মাথায় কারণে কারণে হতে. যার ফলে কথা বলা, বোধগম্যতা এবং বা লেখার ক্ষমতাকে প্রভাবিত. এনআইএইচ ওয়েবসাইট এটি মস্তিষ্কের টিউমার বা একটি প্রগতিশীল রোগের ফলে ধীরে বিকাশ পারে. এ ছাড়াও মস্তিষ্কের টিউমার, ডিসারথ্রিয়া, স্নায়ুঘটিত রোগ মস্তিষ্কের বিভিন্ন সংক্রমণের ফলে ধীরে এই রোগে হতে পারেন. আমেরিকায়, ন্যাশনাল অ্যাফেসিয়া অ্যাসোসিয়েশন (এনএএ) মতে, এই রোগে দুই দুই মিলিয়ন আক্রান্ত প্রায় ১৮০ ০০০ ০০০ প্রতি প্রতি এই হয়.

?

সাধারণত মধ্যবয়সী বা ব্যক্তিদের মধ্যে দেখা যায়, তবে NIH অনুসারে, যে এই এই আক্রান্ত হতে. অ্যাফেসিয়ার প্রধান কারণগুলির একটি হল হল. একটি রক্ত ​​জমাট বা একটি ফুটো ফেটে গেলে মস্তিষ্কের, মস্তিষ্কের রক্ত ​​রক্ত ​​বন্ধ দেয়. মস্তিষ্কের কোষগুলি ধীরে মারা যাওয়ায় স্বাভাবিকভাবে রক্তের পায় না যা, যা এবং গুরুত্বপূর্ণ পুষ্টি বহন.

এনএএ-এর মতে, অ্যাফেসিয়া গুরুতর আকার করলে রোগীর যোগাযোগ প্রায় অসম্ভব হয়ে. তাই সচেতন থেকে পরামর্শ পরামর্শ. অ্যাফেসিয়ার দুটি বিস্তৃত রয়েছে রয়েছে – সাবলীল অ-. এগুলিকে আরও বিভিন্ন উপ উপ-বিভক্ত করা পারে – গ্লোবাল, ব্রোকা’স, ওয়ার্নিক’স, প্রোগ্রেসিভ প্রোগ্রেসিভ, অ্যানোমিক এবং নন নন-ফ্লুয়েন্ট.

?

⁇⁇,⁇⁇⁇,⁇⁇⁇⁇. অনেক সময় বি১২ বি১২-এর অভাব থাইরয়েডের সমস্যা এই সমস্যা দেখা পারে. ফলস্বরূপ, অ্যাফেসিয়া আক্রান্ত ব্যক্তিরা কয়েক কয়েক মাসে ভাষা এবং ক্ষমতার নাটকীয়ভাবে উন্নতি দেখতে এমনকি, এমনকি চিকিত্সা. দ্রুত চিহ্নিত গেলে ও বিশেষ কিছু কিছু রোগের এই রোগের চিকিৎসা সম্ভব হতে.

যাইহোক, অনেক ক্ষেত্রে, কিছু অ্যাফেসিয়া প্রাথমিক পুনরুদ্ধারের সময়কাল করে থাকে. এই ক্ষেত্রে, রোগীদের যোগাযোগ করার ক্ষমতা করতে চিকিৎসকরা ওষুধ স্পিচ থেরাপির চিকিৎসা পদ্ধতির সাহায্য.

পড়ুন: Obesity: ওবেসিটি থেকে? ওজন চলুন এই সহজ ও ও

Disclaimer: এই প্রতিবেদনটি তথ্যের তথ্যের কোনও, কোনও ওষুধ চিকিৎসা সংক্রান্ত. বিস্তারিত তথ্যের জন্য চিকিৎসকের সঙ্গে পরামর্শ.

.